Header Ads

Header ADS

রমযানে রোজা রেখে করোনামুক্তির প্রার্থনা করুন : মুসলমানদের উদ্দেশ্যে ট্রাম্প

করোনাভাইরাসের এমন বিপর্যয়কর পরিস্থিতিতে আসন্ন রমজানে আমেরিকায় মুসলমানদের সামাজিক দূরত্ব বজায় রেখে রোযা রাখার আহবান জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, মুসলমানরা রমযানে রোজা রেখে বেশি বেশি প্রার্থনা করুন।
হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে দেশটির মুসলমানরা আসন্ন রমযানর কিভাবে তাদের প্রার্থনা করবেন সে বিষয়ে নির্দেশনা দিতে গিয়ে তিনি এ কথা বলেন।
হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমি সবার বিশ্বাসকে শ্রদ্ধা করি। কে কী বিশ্বাস করছে সেটা বড় কথা নয়। তবে করোনা প্রকোপের মধ্যে রমজান মাসে মুসলিমদের প্রতি সামাজিক দূরত্ব বজায় রেখে প্রার্থনা করার আহবান থাকবে আমার।
সম্প্রতি বেশ কিছু রক্ষণশীল মানুষ ট্রাম্পের কাছে টুইট করে জানতে চেয়েছেন, খ্রিস্টানরা সামাজিক দূরত্ব ভাঙার পর যে ব্যবস্থা নেয়া হয়েছে মুসলমানদের বিরুদ্ধেও কি একই পদক্ষেপ নেয়া হবে?
এমন প্রশ্নের উত্তরে ট্রাম্প বলেন, আমি বলতে চাই এতে কিছু পার্থক্য থাকবে। তবে যা ঘটবে আমরা তা দেখবো। আমি দেশে বড় অসমতা দেখেছি। আমি মানুষের বিশ্বাসকে শ্রদ্ধা করি। এটা ব্যাপার না যে আপনি কি বিশ্বাস করছেন।
এসময় খ্রিস্টানদের ধর্মীয় উৎসব ইস্টারের মতো মুসলমানদেরকে রমজান মাসে সামাজিক দূরত্ব বজায় রেখে চলার আহ্বান জানান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
চীনে উৎপত্তি হলেও করোনাভাইরাস সবচেয়ে বেশি বিপর্যয় সৃষ্টি করেছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। অদৃশ্য এই শক্তির কাছে পরাভূত বিশ্বের সুপার পাওয়ার। ওয়ার্ল্ডও মিটারের দেয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ১৯ হাজার ১৭৫ জন। মারা গেছেন ৪৫ হাজার ৩৪৩ জন।
আরআর/পাবলিক ভয়েস

No comments

Powered by Blogger.